বিশেষ বিশেষ খবর
ভারতীয় আবহাওয়া দপ্তর, আজ পাঞ্জাব, উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ এবং জম্মুকাশ্মীরে ভারী বৃষ্টি ও তুষারয়াতের কমলা সতর্কতা জারী করেছে।            প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিনে নদীয়ার কৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেছেন।            ভারতীয় আবহাওয়া দপ্তর – IMD জানিয়েছে, পশ্চিম হিমালয় অঞ্চলে আগামী দু'দিন ভারী বৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস রয়েছে।            নির্বাচন কমিশন, রাজনৈতিক দলগুলিকে আসন্ন লোকসভা ভোটে প্রচারের সময় আচরণ বিধির সঠিকভাবে পালনের নির্দেশ দিয়েছে।            বেঙ্গালুরুর হোয়াইট ফিল্ড এলাকায় রেস্তোরাঁতে বিস্ফোরণের ঘটনায় ৯ জন জখম হবার খবর মিলেছে।           

Feb 13, 2024
11:30AM

বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় এবং উত্তুরে বাতাস থমকে যাওয়ায় দক্ষিণবঙ্গে তাপমাত্রা ঊর্ধ্বমুখী।

@আকাশবাণী

মাঘমাসের শেষে শীতের আমেজ ফিরে এলেও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় এবংউত্তুরে বাতাস থমকে যাওয়ার দরুন দক্ষিণবঙ্গে তাপমাত্রা আবারো কিছুটা ঊর্ধ্বমুখী। কলকাতায় আজ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ডকরা হয়েছে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ১’ ডিগ্রী। দুটি তাপমাত্রাই স্বাভাবিকেরএক ডিগ্রি নীচে। আগামী দু-তিনদিন তাপমাত্রা আরো বাড়ার সম্ভাবনা। 

এদিকে, পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামীকালহাল্কা বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলার দু-একটি জায়গায়।

সরস্বতীপুজোর দিন হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম,মুর্শিদাবাদ ও নদীয়া জেলায়। 

বৃহস্পতিবারদক্ষিণবঙ্গের সব জেলায় এবং মালদাতেও হাল্কা বৃষ্টির সম্ভাবনা। 

   সম্পর্কিত খবর।

লাইভ X ফীড

আবহাওয়ার খবর

As on-24 Nov 2021
মহানগর সর্বোচ্চoC সর্বনিম্নoC
দিল্লী 26.7 9.2
মুম্বাই 34.0 23.0
চেন্নাই 32.4 25.0
কোলকাতা 30.9 20.7
বেঙ্গালুরু 29.8 20.1