বিশেষ বিশেষ খবর
ভারতীয় আবহাওয়া দপ্তর, আজ পাঞ্জাব, উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ এবং জম্মুকাশ্মীরে ভারী বৃষ্টি ও তুষারয়াতের কমলা সতর্কতা জারী করেছে।            প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিনে নদীয়ার কৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেছেন।            ভারতীয় আবহাওয়া দপ্তর – IMD জানিয়েছে, পশ্চিম হিমালয় অঞ্চলে আগামী দু'দিন ভারী বৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস রয়েছে।            নির্বাচন কমিশন, রাজনৈতিক দলগুলিকে আসন্ন লোকসভা ভোটে প্রচারের সময় আচরণ বিধির সঠিকভাবে পালনের নির্দেশ দিয়েছে।            বেঙ্গালুরুর হোয়াইট ফিল্ড এলাকায় রেস্তোরাঁতে বিস্ফোরণের ঘটনায় ৯ জন জখম হবার খবর মিলেছে।           

Feb 10, 2024
9:52PM

দুদিনের আলোচনা শেষে পশ্চিমবঙ্গ বিধানসভায় আজ রাজ্য বাজেট প্রস্তাব পাশ হয়েছে।

File Pic

দুদিনের আলোচনা শেষে পশ্চিমবঙ্গ বিধানসভায় আজ রাজ্য বাজেট প্রস্তাব পাশ হয়েছে। জবাবী ভাষণে আজ অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য্য বলেনএই সরকার ধারে চলছে বলে বিরোধীরা যে অভিযোগ করছেনতা ঠিক নয়। আগের ঋণ পরিশোধের পরই পুনরায় ঋণ পাওয়া যায়। রাজ্য সরকারের ঋণের বোঝা ৪০ থেকে ৩৬ শতাংশে কমিয়ে আনা সম্ভব হয়েছেআর কেন্দ্রে ঋণ ৫৬ শতাংশ। তিনি আরও বলেনএরাজ্যে বসবাসকারী বিভিন্ন প্রদেশের লোকদের বাঙালী বলেই গণ্য করা হয় এবং তারা সরকারি কর্মসূচীর সব সুবিধাই পেয়ে থাকেন।

     এর আগে দ্বিতীয় দিনের আলোচনার শুরুতে বিরোধীরা একে নির্বাচনী প্রস্তুতির বাজেট বলে কটাক্ষ করেন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেনএই বাজেট প্রস্তাবের ছত্রে ছত্রে প্রধানমন্ত্রীর সমালোচনা করা হয়েছে। কিন্তু কেন্দ্রীয় বাজেটে সরকারের সাফল্যের কথা উল্লেখ থাকলেও বিরোধী শাসিত রাজ্যের সমালোচনা করা হয়নি। তাঁর বক্তব্য চলাকালীনই দুই দলের বিধায়কদের মধ্যে বাকবিতন্ডা শুরু হয়। অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় সকলকে শান্ত থাকার আর্জি জানান। এরপরই বিজেপি সদস্যরা ওয়াক আউট করেন।

   সম্পর্কিত খবর।

লাইভ X ফীড

আবহাওয়ার খবর

As on-24 Nov 2021
মহানগর সর্বোচ্চoC সর্বনিম্নoC
দিল্লী 26.7 9.2
মুম্বাই 34.0 23.0
চেন্নাই 32.4 25.0
কোলকাতা 30.9 20.7
বেঙ্গালুরু 29.8 20.1