বিশেষ বিশেষ খবর
ভারতীয় আবহাওয়া দপ্তর, আজ পাঞ্জাব, উত্তরাখন্ড, হিমাচল প্রদেশ এবং জম্মুকাশ্মীরে ভারী বৃষ্টি ও তুষারয়াতের কমলা সতর্কতা জারী করেছে।            প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিনে নদীয়ার কৃষ্ণনগরে ১৫ হাজার কোটি টাকার একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করেছেন।            ভারতীয় আবহাওয়া দপ্তর – IMD জানিয়েছে, পশ্চিম হিমালয় অঞ্চলে আগামী দু'দিন ভারী বৃষ্টি ও তুষারপাতের পূর্বাভাস রয়েছে।            নির্বাচন কমিশন, রাজনৈতিক দলগুলিকে আসন্ন লোকসভা ভোটে প্রচারের সময় আচরণ বিধির সঠিকভাবে পালনের নির্দেশ দিয়েছে।            বেঙ্গালুরুর হোয়াইট ফিল্ড এলাকায় রেস্তোরাঁতে বিস্ফোরণের ঘটনায় ৯ জন জখম হবার খবর মিলেছে।           

Feb 12, 2024
3:34PM

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন কর্মপ্রার্থীদের হাতে এক লক্ষ নিয়োগপত্র তুলে দিয়েছেন।

@newsonair

রোজগার মেলারমাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আজ ভিডিও কনফারেন্সিং-এ ১ লক্ষের বেশি কর্মপ্রার্থীর হাতে নিয়োগপত্র তুলে দিয়েছেন। সারা দেশে ৪৭-টি জায়গায় রোজগার মেলারআয়োজন করা হয়। প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার নিয়োগ প্রক্রিয়াকে স্বচ্ছকরেছে। প্রত্যেকে যাতে নিজের দক্ষতা তুলে ধরতে সমান সুযোগ পায়, সেজন্য নির্দিষ্ট সময়সীমার মধ্যে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার চেষ্টাকরছে সরকার।

বি এস এফ-এর উদ্যোগেকলকাতার নিউটাউনে স্টেট ব্যাঙ্ক ইন্সটিটিউট অফ লিডারশিপে আয়োজিত রোজগার মেলায়- রেল, কয়লা ও খনি দফতরেরপ্রতিমন্ত্রী রাওসাহেব দাদারাও দানভে পাটিল ২৪৫ জনের হাতে নিয়োগপত্র তুলে দেন।

নতুন দিল্লিতে এইউপলক্ষে প্রধানমন্ত্রী কর্মযোগীভবনের প্রথম পর্যায়ের শিলান্যাস করেন। মিশনকর্মযোগীর বিভিন্ন ক্ষেত্রের মধ্যে সমন্বয় ও সহযোগিতা বৃদ্ধির লক্ষে তৈরি হচ্ছে এইভবন। প্রধানমন্ত্রী বলেন, ইউ পি এ সরকারের ১০ বছরে যত নিয়োগ হয়েছে,  তার দেড়গুণ বেশি নিয়োগ হয়েছে গত১০ বছরে। আজ যারা নিয়োগপত্র হাতে পেলেন তাদের একটা বড় অংশ যোগ দেবেন আধা সামরিকবাহিনীতে। প্রধানমন্ত্রী জানান, ভারত এখন তৃতীয় বৃহত্তমস্টার্টাপ উদ্যোগের দেশ। বিকশিত ভারত গড়ে তোলার লক্ষে সরকারী কর্মীদের ভূমিকাবিশেষ গুরুত্বপূর্ণ।

আজকের রোজগার মেলায়নিয়োগপত্র হাতে পাওয়া কর্ম প্রার্থীরা নিযুক্ত হবেন স্বরাষ্ট্র, উচ্চ-শিক্ষা, পরমাণুশক্তি, প্রতিরক্ষা, আর্থিকপরিষেবা, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ, উপজাতিবিষয়ক এবং রেলমন্ত্রকে।


লাইভ X ফীড

আবহাওয়ার খবর

As on-24 Nov 2021
মহানগর সর্বোচ্চoC সর্বনিম্নoC
দিল্লী 26.7 9.2
মুম্বাই 34.0 23.0
চেন্নাই 32.4 25.0
কোলকাতা 30.9 20.7
বেঙ্গালুরু 29.8 20.1